বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৭:০৪ অপরাহ্ন
দুপচাঁচিয়ার আপডেট
দুপচাঁচিয়ায় নেশার টাকা না পেয়ে নানা নানীকে পিটিয়ে রক্তাক্ত করেছে মাদকসেবী নাতী দুপচাঁচিয়া পৌরসভার প্যানেল মেয়র ইদ্রিস আর্থিক ক্ষমতা পেলেন দুপচাঁচিয়ায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের প্রতিবাদে শ্রমিকলীগের মানববন্ধন : শাস্তির দাবি দুপচাঁচিয়ায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যদের ক্ষমতা বিষয়ক ওরিয়েন্টটেশন দুপচাঁচিয়ায় জাতীয় ইঁদুর নিধন অভিযান দুপচাঁচিয়া আ’লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা দুপচাঁচিয়ায় বেসরকারি সংস্থা রিক এর শেখ রাসেল দিবস পালিত বগুড়ার ড. আজহারুল বিশ্বসেরা গবেষকের সারিতে চতুর্থ দুপচাঁচিয়ায় গ্রেফতারি পরোয়ানামুলে আটক পাঁচ দুপচাঁচিয়ায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে অবহিতকরণ সভা

দুপচাঁচিয়ার চামরুল ইউ’পি চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে টিআর,কাবিখা ও কাবিটার অর্থ আত্মসাতের  অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৯.১২ পিএম
  • ৩২৪ জন দেখেছেন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি :
দুপচাঁচিয়া উপজেলার চামরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে টিআর কাবিটা ও ৪০ দিনের প্রকল্পের সরকারি বরাদ্দ অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য শাহজাহান আলী শেখ গতকাল বুধবার উপজেলা নির্বাহী অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সহ সরকারি বিভিনś দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছে।
উপজেলার চামরুল ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সদস্য শাহজাহান আলী শেখের দায়েরকৃত অভিযোগ থেকে জানা গেছে, পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী কতিপয় সদস্যদের সাথে যোগসাজস করে ২০১৯-২০ অর্থ বছরের বিশেষ বরাদ্দ টেস্ট রিলিফ (টি.আর), কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) ও কাজের বিনিময়ে টাকা (কাবিটা) এর প্রকল্পের অর্থ তছরুপ করিয়া সরকারি উনśয়ন মুলক কর্মকান্ডের বেগবান ধারাকে ম্লান করে দিয়ে মোটা অংকের টাকা আতĄসাত করেছে। এছাড়াও অন্যায় স্বজনপ্রীতি করিয়া প্রকৃত সুবিধা ভোগীদের মধ্যে বরাদ্দ না দিয়ে চেয়ারম্যান ও সদস্যরা নিজেদের আতĄীয়-স্বজনদের নামে বরাদ্দ দিয়ে এক নজির বিহীন অপরাধ সৃষ্টি করিয়া সরকারের উনśয়ন কর্মকান্ড স্থিমিত করেছে। এছাড়াও অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসূচিতে আটগ্রাম পোড়াদহ মালেকের বাড়ির সামনে ইউ ড্রেন নির্মাণ ও বেড়ুঞ্জ গামারগাড়ি, চামরুল তেনাপাড়া রাস্তার দোলনের বাড়ির নিকট ইউ ড্রেন নির্মাণের প্রকল্প সভাপতি ইউপি সদস্য আফজা হোসেন ও সেক্রেট্যারী মহিলা সদস্য বিউটি বেগম নি¤ś মানের কাজ করিয়া টাকা আত্মসাত করিয়াছে। ভ্যালী সরকারি প্রাথমিক বিদ্যালয়েল সামনে রাস্তার ওপরে ইউ ডেন নির্মাণ প্রকল্পের চেয়ারম্যান সদস্য বুলু প্রামানিক, সেক্রেট্যারী মহিলা সদস্য বিউটি বেগম। মাসুদপুর আজিজারের পুকুরপাড়ের রাস্তার ইউ ড্রেন নির্মাণ প্রকল্পের সভাপতি সদস্য জিল্লুর রহমান এবং সেক্রেট্যারী মহিলা সদস্য বিউটি বেগম। আটগ্রাম নগরপাড়া সাইদুলের চাতালের নিকট ইউ ড্রেন নির্মাণ প্রকল্পের সভাপতি সদস্য বুলু প্রামানিক এবং সেক্রেট্যারী বিউটি বেগম প্রকল্পগুলো সিডিউল মোতাবেক রড, সিমেন্ট, ইট ব্যবহার না করিয়া নিম্ন মানের কাজ করে সরকারি অর্থ আত্মসাত করেছেন। চেয়ারম্যান ও সদস্যরা যোগসাজস করে ২০১৮-১৯ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য কর্মসূচির আওতায় দ্বিতীয় পর্যায় তালিকায় নাম থাকা সত্বেও হতদরিদ্র ১১ জনকে বয়স্ক ভাতা প্রদান না করে তাদের অর্থ আত্মসাত করেছে। অভিযোগে তিনি তদন্ত সাপেক্ষে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন। এ ব্যাপারে চেয়ারম্যান শাহজাহান আলী জানান, প্রতি বছর টি.আর এর এক লাখ টাকা বরাদ্দ আসে।

সেখানে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। এছাড়াও অন্যান্য অভিযোগগুলোর কোন সত্যতা নেই। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচ এম আশরাফুল আরেফিন জানান, চামরুল ইউনিয়নের টি.আর, কাবিখা, কাবিটা সহ ৪০ দিনের কর্মসূচির কোন প্রকল্পেই অনিয়ম হয়নি। সুষ্ঠ ভাবে প্রকল্প গুলো বাস্তবায়ন শেষে সরজমিনে তদন্ত করে তাদেরকে বিল প্রদান করা হয়েছে। সদস্য শাহজাহান আলী শেখের অভিযোগগুলো সত্য নয়।
#

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themes046465464631
© All rights reserved © 2018-2021 dupchanchianews
Developed by Dupchanchianews.com
error: Content is protected !!