শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৯:১৮ অপরাহ্ন
দুপচাঁচিয়ার আপডেট
দুপচাঁচিয়া’র ৫টি ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা দুপচাঁচিয়ায় গ্রেফতারী পরোয়ানামুলে আটক ৬ সিরাজুল সভাপতি ও মুনছুর সম্পাদক দুপচাঁচিয়া কাঠ ব্যবসায়ী সমিতির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত দুপচাঁচিয়া কুড়াহার সূর্য্যতা প্রাথমিক বিদ্যালয়ের ভেঙ্গে ফেলা শহীদ মিনারটি নির্মাণের দাবি দুপচাঁচিয়া তারাজুন ফাযিল মাদ্রাসা কমিটির নির্বাচন অনুষ্ঠিত দুপচাঁচিয়া ডিএস কেজি মাদ্রাসায় ক্রেস্ট প্রদান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় সরাসরি কৃষকের কাছ থেকে আমন ধান ক্রয়ের উদ্বোধন দুপচাঁচিয়ায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় সরকারি ভাবে সরাসরি আমন ধান ক্রয়ের লটারির মাধ্যমে ২০৯ কৃষক নির্বাচিত দুপচাঁচিয়ায় ৪ মাদক বিক্রেতা আটক

দুপচাঁচিয়া বেড়–ঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে নিয়োগ নিয়ে উত্তেজনা সংঘর্ষ আহত ১৫ : পরীক্ষা ভুন্ডুল

  • আপডেট টাইম বুধবার, ১৭ নভেম্বর, ২০২১, ৬.৪৬ পিএম
  • ৮৩ জন দেখেছেন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি ঃ ১৭ নভেম্বর  বুধবার দুপুরে দুপচাঁচিয়া উপজেলা বেড়–ঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের তিনটি পদে লোক নিয়োগ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষে উভয় পক্ষের ১৫ জন আহত সহ নিয়োগ পরীক্ষা ভুন্ডুল করা হয়েছে।
জানা গেছে, উপজেলার বেড়–ঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারি, আয়া ও ঝাড়–দার তিনটি পদের নিয়োগ পরীক্ষার নির্ধারিত তারিখ ছিলো। সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দুপুর ১২টায় পরীক্ষা অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করেন। নিয়োগ বোর্ডের সদস্য জেলা শিক্ষা অফিসারের প্রতিনিধি সান্তাহার সরকারি হার্ভে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিত্য গোপাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম পরীক্ষা গ্রহণের জন্য বিদ্যালয়ে যান। পরীক্ষার প্রস্তুতি গ্রহণের সাথে সাথেই প্রতিপক্ষ একটি গ্রæপ উত্তেজিত হয়ে ওঠে। তারা অর্থের বিনিময়ে এই নিয়োগ পরীক্ষা বন্ধের দাবিতে অপর পক্ষের উপর হামলার চেষ্টা করে। আইন শৃঙ্খলা অবনতি হতে থাকে। খবর পেয়ে এসআই জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এক দল পুলিশ ঘটনাস্থলে যায় এবং দ্রæত আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে নেন। পরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফরহাদ আলী খোকন, প্রধান শিক্ষক মাহমুদুল রশিদ নিয়োগ বোর্ড নিয়ে বৈঠক করেন। বৈঠকে নিয়োগ পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। পরে সভাপতি ও প্রধান শিক্ষক স্বাক্ষরিত পত্রে তিনটি পদের নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণ বশত স্থগিত ঘোষনা করে নোটিশ প্রদান করেন। সেই সাথে পরবর্তীতে উক্ত পরীক্ষার তারিখ জানানো হবে বলেও নোটিশে উল্লেখ করেন। এদিকে পরীক্ষা স্থগিত হওয়ার পর দ্বিতীয় দফায় বেড়–ঞ্জ মন্ডলপাড়ায় দু’পক্ষের মধ্যে আবারো সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ১৫ জন আহত হয়। এদের মধ্যে বিদ্যালয়ের সভাপতি ফরহাদ আলী খোকনের পক্ষের শাহীন আলম (৩০), তছলিম উদ্দীন (৩৭), ইমরান (২২), ইসরাফিল (২৩), সোহাগ (২৫), আসাদুজ্জামান (২৬), পিয়াস (২৭), সুজন (২৪), আলামিন (১৭) দুপচাঁচিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকিৎসা নেন। এদের মধ্যে শাহীন আলম ও তছলিম উদ্দীনের অবস্থা গুরুত্বর হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অপর পক্ষের আহতরা হলেন, সেকেন্দার আলী (৪৮), বেদেনা বিবি (৪৫), জনি (৩০), আলাউদ্দীন (২৮) ও কামরুল ইসলাম (৫৫), জাকারিয়া (১৮)। আহতরা দুপচাঁচিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকিৎসা গ্রহণ করেন। উল্লেখ্য উপজেলার বেড়–ঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে তিনটি পদে নিয়োগের জন্য লাখ লাখ টাকা বাণিজ্যের অভিযোগ এনে বেড়–ঞ্জ গ্রামের আনোয়ার হোসেনের ছেলে অফিস সহায়ক পদপ্রার্থী, সামছুদ্দিন মন্ডল, আয়া পদে পদপ্রার্থী মামুনুর রশিদের স্ত্রী বিলকিস বেগম গত সোমবার বগুড়া জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করেন যে, নিয়োগ পরীক্ষার পূর্বেই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফরহাদ আলী খোকন প্রধান শিক্ষকের সাথে যোগসাজস করে অফিস সহায়ক পদে সোহাগ হোসেনের নিকট থেকে ১৩ লাখ টাকা, আয়া পদে তাপসী রানীর নিকট থেকে ১০ লাখ টাকা এবং ঝাড়–দার পদে মেহেদী হাসান রাজুর কাছ থেকে ১০ লাখ টাকা গ্রহণ করেন। নিয়োগ পরীক্ষার পূর্বেই ম্যানেজিং কমিটির সভাপতির অনিয়মন নিয়োগ বাণিজ্যে ও দুর্নীতি করে তিন জন প্রার্থীর কাছ থেকে ৩৩ লাখ টাকা চাকুরি প্রদানের জন্য হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করেন। তারা বিদ্যালয়ের অনিয়ম দুর্নীতি তদন্ত করে নিয়োগ বাণিজ্যে বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themes046465464631
© All rights reserved © 2018-2021 dupchanchianews
Developed by Dupchanchianews.com
error: Content is protected !!