বুধবার, ১৮ মে ২০২২, ১০:২৯ অপরাহ্ন
দুপচাঁচিয়ার আপডেট
দুপচাঁচিয়া স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে শেখ হাসিনা’র ভিশনকে তরান্নিত করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে – ম. আব্দুর রাজ্জাক দুপচাঁচিয়ার গোবিন্দপুর ইউপির ১ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষনা কাহালুতে প্রতিপক্ষের মারপিটে আহত গৃহবধূ দুপচাঁচিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি দুপচাঁচিয়ায় বিধবা নারী কে ধর্ষণের অভিযোগ : আটক ১ দুপচাঁচিয়া উপজেলার গুনাহার ইউনিয়নের “ঐতিহ্যবাহী” শিববাড়ির মেলা দুপচাঁচিয়া উপজেলা ও পৌর বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় আটক ৪ পুঁঠিয়া থেকে চুরি যাওয়া তিনটি গরু দুপচাঁচিয়ায় উদ্ধার: গ্রেফতার দুই দুপচাঁচিয়ায় মাদক ব্যবসায়ীসহ আটক ৩ দুপচাঁচিয়ায় পলাতক আসামীসহ আটক ৮
শিরোনাম :
দুপচাঁচিয়ায় মোটরসাইকেল আরোহীদের বিরুদ্ধে অভিযান দুপচাঁচিয়ায় শিক্ষার্থীদের মাঝে করোনা ভ্যাকসিন ব্যবহার পরিকল্পনা সংক্রান্ত সভা অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় জামায়াতের কাছে ভোটে হারলেন নৌকা প্রার্থী দুপচাঁচিয়ায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মিন্টুর ইন্তেকাল দুপচাঁচিয়া’র ৫টি ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা বগুড়ার ড. আজহারুল বিশ্বসেরা গবেষকের সারিতে চতুর্থ দুপচাঁচিয়ায় স্বামী-স্ত্রীর একপথে যাত্রা : সড়ক দূর্ঘটনায় চিরতরে পথ ভিন্ন দুপচাঁচিয়া প্রেসক্লাবের পক্ষে পুলিশ সুপারের বিদায়ী সংবর্ধনা তালোড়া ইউপি নির্বাচনে নৌকার সমর্থনে আ’লীগের গণসংযোগ বিশিষ্ঠ শ্রমিক নেতা লতিফ মন্ডলের ইন্তেকাল

দুপচাঁচিয়ার মেয়র হিসেবে বেলাল হোসেনের নামে গেজেট প্রকাশ

  • আপডেট টাইম বুধবার, ৬ এপ্রিল, ২০২২, ৮.১৩ এএম
  • ২৯ জন দেখেছেন

বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভায় বিএনপি সমর্থিত মেয়র জাহাঙ্গীর আলমের পরিবর্তে স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেন প্রামাণিককে মেয়র করে গেজেট সংশোধন করা হয়েছে।

নির্বাচন কমিশনের আদেশে উপসচিব (নির্বাচন পরিচালনা-২) আতিয়ার রহমান গতকাল সোমবার এ গেজেট প্রকাশ করেন।

বেলালের পক্ষে হাইকোর্টের আইনজীবী সামসুদ্দিন বাবুল এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সংশোধিত ওই গেজেট উল্লেখ করা হয়েছে, বগুড়ার নির্বাচন আপিল ট্রাইব্যুনালের রায়ে দুপচাঁচিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে জাহাঙ্গীর আলমকে নির্বাচিত ঘোষণা বাতিল করে দ্বিতীয় স্থান অধিকারী ‘জগ’ প্রতীকের প্রার্থী বেলাল হোসেন প্রামাণিককে মেয়র পদে নির্বাচিত ঘোষণা করেছেন।

নির্বাচন কমিশনের গত ২০২০ সালের ১৮ জানুয়ারি বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় জাহাঙ্গীর আলমের পরিবর্তে বেলাল হোসেন প্রামাণিক ও ৩নং কলামে বর্ণিত ‘বাংলাদেশ জাতীয়বাতবাদী দল (বিএনপি)’ এর পরিবর্তে ‘স্বতন্ত্র’ শব্দ ও চিহ্নসমূহ প্রতিস্থাপন করা হলো।

আদালত ও স্থানীয় সূত্র জানায়, গত ২০২০ সালের ১৩ জানুয়ারি বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপি প্রার্থী জাহাঙ্গীর আলম ছয় হাজার ৬৫৬ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন।

তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী ‘জগ’ মার্কা বেলাল হোসেন পাঁচ হাজার ৬৪২ ভোট পান। তৎকালীন রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ ফলাফল ঘোষণা করেন।

এদিকে পরাজিত প্রার্থী বেলাল হোসেন নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে নির্বাচীন হলফনামায় তথ্য গোপনের অভিযোগ তোলেন। তিনি এ ব্যাপারে নির্বাচনি ট্রাইব্যুনালে আপিল করলে তা খারিজ করে দেওয়া হয়।

পরবর্তীতে বেলাল হোসেন বগুড়ার আপিলেট ট্রাইব্যুনালে (জেলা ও দায়রা জজ আদালত) আপিল করেন। কাগজপত্র যাচাই, সাক্ষী পরীক্ষা ও উভয়পক্ষে শুনানি শেষে সত্যতা পাওয়ায় বিচারক নরেশ চন্দ্র সরকার ২৪ মার্চ জাহাঙ্গীর আলমকে মেয়র ঘোষণা বাতিল এবং নিকটতম বেলাল হোসেনকে দুপচাঁচিয়া পৌরসভার মেয়র ঘোষণা করেন।

অন্যদিকে বগুড়ার অ্যাপিলেট ট্রাইব্যুনালের এ আদেশ চ্যালেঞ্জ করে জাহাঙ্গীর আলম হাইকোর্টে রিট করেন। হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মহিউদ্দিন শামীমের বেঞ্চ শুনানি শেষে বগুড়ার নির্বাচনি আপিল ট্রাইব্যুনালের রায়ের কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেন।

এ ব্যাপারে বগুড়ার নির্বাচন অফিসের কর্মকর্তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি। বেলাল হোসেন প্রামাণিকের পক্ষে হাইকোর্টের আইনজীবী সামসুদ্দিন বাবুল বলেন, গত ৪ এপ্রিল  সোমবার নির্বাচন কমিশন গেজেট সংশোধন করে বেলালকে মেয়র ঘোষণা করেছে। এখন থেকে জাহাঙ্গীর আলম আর পৌরসভার কোন চেক বা কাগজপত্রে স্বাক্ষর করতে পারবেন না।

বেলাল হোসেন প্রামাণিক গেজেট সংশোধনের সত্যতা নিশ্চিত করে বলেন, গেজেট অনুসারে এখন আমি দুপচাঁচিয়া পৌরসভার মেয়র। শিগগিরই রাজশাহীতে বিভাগীয় কমিশনারের কাছে শপথ গ্রহণ করতে যাব।

অন্যদিকে জাহাঙ্গীর আলম ও তার সহযোগীদের বিরুদ্ধে জালিয়াতি মামলা করতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দেওয়া হয়েছে। হাইকোর্টের জাল স্থগিতাদেশ দাখিল করে ১০ বছর দুর্নীতির মামলার কার্যক্রম স্থগিত রাখায় বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও মোস্তাফিজুর রহমানের বেঞ্চ গত ১৬ মার্চ এ আদেশ দেন।

ওই দুর্নীতির ব্যাপারে দুপচাঁচিয়া পৌরসভার সাবেক মেয়র বেলাল হোসেন হাইকোর্টে রিট পিটিশন (নং-১১২৮/২০২২) করেছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themes046465464631
© All rights reserved © 2018-2021 dupchanchianews
Developed by Dupchanchianews.com
error: Content is protected !!