বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় মোটরসাইকেল আরোহীদের বিরুদ্ধে অভিযান দুপচাঁচিয়ায় শিক্ষার্থীদের মাঝে করোনা ভ্যাকসিন ব্যবহার পরিকল্পনা সংক্রান্ত সভা অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় জামায়াতের কাছে ভোটে হারলেন নৌকা প্রার্থী দুপচাঁচিয়ায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মিন্টুর ইন্তেকাল দুপচাঁচিয়া’র ৫টি ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা বগুড়ার ড. আজহারুল বিশ্বসেরা গবেষকের সারিতে চতুর্থ দুপচাঁচিয়ায় স্বামী-স্ত্রীর একপথে যাত্রা : সড়ক দূর্ঘটনায় চিরতরে পথ ভিন্ন দুপচাঁচিয়া প্রেসক্লাবের পক্ষে পুলিশ সুপারের বিদায়ী সংবর্ধনা তালোড়া ইউপি নির্বাচনে নৌকার সমর্থনে আ’লীগের গণসংযোগ বিশিষ্ঠ শ্রমিক নেতা লতিফ মন্ডলের ইন্তেকাল

দুপচাঁচিয়ায় বেসরকারি সংস্থা প্রগতী সঞ্চয় সমিতি তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রহকদের মানববন্ধন

  • আপডেট টাইম সোমবার, ১৩ জুন, ২০২২, ৭.০৬ পিএম
  • ১৫৩ জন দেখেছেন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি :
দুপচাঁচিয়া উপজেলায় আলতাফনগর প্রগতী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির নামে এক বেসরকারি সংস্থা এলাকার প্রায় আড়াইশ’ জন গ্রাহকের সঞ্চয়ী তিন কোটি টাকা নিয়ে আত্মসাত করে উধাও হয়েছে। (১৩ জুন)সোমবার সকালে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী গ্রাহকরা টাকা ফেরতের দাবিতে আলতাফনগর এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

জানা গেছে, উপজেলা গোবিন্দপুর ইউনিয়নের আলতাফনগর বাজারে প্রায় ১০ বছর পূর্বে স্থানীয় বালুকাপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে মাহফুজার রহমান ওরফে দুলাল বেসরকারি সংস্থা প্রগতী স য় ও ঋণদান সমবায় সমিতির প্রতিষ্ঠা করেন। তিনি নিজেই সমিতির সভাপতির দায়িত্ব নিয়ে এবং তারই বড় ভাই রেজাউল করিমকে সম্পাদকের দায়িত্ব দিয়ে ৬ সদস্য বিশিষ্ট সমিতি পরিচালনা পরিষদ গঠন করে। উক্ত পরিচালনা পরিষদ বিভিন্ন লোভ-লালসা ও প্রলোভন দিয়ে এলাকায় গ্রাহক সৃষ্টি করেন।

অধিক মুনাফার আশায় গ্রামের সহজ সরল মানুষরা সমিতির সদস্য হন। এক্ষেত্রে নারীরাও বি ত হয় নাই। প্রায় আড়াইশ জন গ্রাহক বিভিন্ন সময় মোটা অংকের টাকা তাদের সঞ্চয়ী হিসাব নম্বরে গচ্ছিত রাখে। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন চলাকালিন সময়ে বক্তব্যে রাখেন, ক্ষতিগ্রস্ত গ্রাহক আব্দুর রাজ্জাক, বুলু মিয়া, মিজানুর রহমান, বাচ্চু প্রামানিক, জুলেখা বেগম, হালিমা আক্তার, রওশন আরা বিবি সহ প্রমুখ।

বক্তারা বলেন, এই সমিতিতে তারা সহ প্রায় আড়াইশ জন গ্রাহক। প্রায় ৩ কোটি টাকা মুলধন গচ্ছিত রেখেছেন। গত ছয় মাস পূর্ব থেকে তাদের লভ্যাংশের টাকা না দিয়ে সমিতির সভাপতি সহ অন্যান্যরা বিভিন্ন ভাবে তালবাহানা করে আসছে। গ্রহকরা তাদের গচ্ছিত টাকা সহ লভ্যাংশের টাকা প্রদানের চাপ দিলে হঠাৎ গত ১৫ জানুয়ারি মাহফুজার রহমান দুলাল, রেজাউল করিম সহ অন্যান্যরা সমিতির কার্যালয়ে তালা ঝুলিয়ে আত্মগোপনে চলে যায়।

এ বিষয়ে মোবাইল ফোনে মাহফুজার দুলালের সাথে যোগাযোগ করলে তিনি টাকা ফেরত দেওয়ার নামে বিভিন্ন তালবাহানা মুলক কথা বলতে থাকে। এ বিষয়ে ভুক্তভোগীরা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, থানা অফিসার ইনচার্জ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগও দায়ের করেন। দীর্ঘদিনেও তাদের টাকা ফেরত প্রদানের কোন ব্যবস্থা না হওয়ায় তারা মানববন্ধন করেন। মানববন্ধন থেকে ভুক্তভোগীরা তাদের টাকা ফেরত প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themes046465464631
© All rights reserved © 2018-2021 dupchanchianews
Developed by Dupchanchianews.com
error: Content is protected !!