মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন
দুপচাঁচিয়ার আপডেট
দুপচাঁচিয়ায় যথাযথ মর্যাদায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত দুপচাঁচিয়া তৃণমূলবাণী পরিবারের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালন দুপচাঁচিয়ায় প্রতিবন্ধিতা শনাক্তকরণ জরিপ তালোড়ায় বীরমুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা দুপচাঁচিয়া বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে রাজশাহী বোর্ডের উপ-পরিদর্শক দুপচাঁচিয়ায় শিক্ষার্থীর উপবৃত্তির টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ দুপচাঁচিয়া স্বেচ্ছাসেবকলীগের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত দুপচাঁচিয়ায় এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু দুপচাঁচিয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় দুপচাঁচিয়ায় ভটভটি উল্টে যুবক নিহত
শিরোনাম :
দুপচাঁচিয়ায় মোটরসাইকেল আরোহীদের বিরুদ্ধে অভিযান দুপচাঁচিয়ায় শিক্ষার্থীদের মাঝে করোনা ভ্যাকসিন ব্যবহার পরিকল্পনা সংক্রান্ত সভা অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় জামায়াতের কাছে ভোটে হারলেন নৌকা প্রার্থী দুপচাঁচিয়ায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মিন্টুর ইন্তেকাল দুপচাঁচিয়া’র ৫টি ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা বগুড়ার ড. আজহারুল বিশ্বসেরা গবেষকের সারিতে চতুর্থ দুপচাঁচিয়ায় স্বামী-স্ত্রীর একপথে যাত্রা : সড়ক দূর্ঘটনায় চিরতরে পথ ভিন্ন দুপচাঁচিয়া প্রেসক্লাবের পক্ষে পুলিশ সুপারের বিদায়ী সংবর্ধনা তালোড়া ইউপি নির্বাচনে নৌকার সমর্থনে আ’লীগের গণসংযোগ বিশিষ্ঠ শ্রমিক নেতা লতিফ মন্ডলের ইন্তেকাল

দুপচাঁচিয়ার আলতাফনগর বেসরকারি সংস্থা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি গ্রাহকদের দুই কোটি টাকা নিয়ে উধাও

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২, ৫.৫৭ পিএম
  • ১৩৬ জন দেখেছেন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি :
দুপচাঁচিয়া উপজেলার আলতাফনগরের বেসরকারি সংস্থা স্বনির্ভর বগুড়া সঞ্চয়  ও ঋণদান সমবায় সমিতির পরিচালনা পরিষদ এলাকার প্রায় দেড়শ’ জন গ্রাহকের স য়ী দুই কোটি টাকা নিয়ে উধাও হয়েছে। ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী গ্রাহকরা টাকা ফেরতের দাবিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন সরকারি দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

উপজেলার আলতাফনগরের ইছাহাক ফকির, মুক্তি শাহিন, শ্রী চৈতন্য কর্মকার সহ প্রায় অর্ধশতাধিক গ্রহকের স্বাক্ষরিত অভিযোগ থেকে জানা গেছে, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের আলতাফনগর কোচপুকুরিয়া গ্রামের মৃত দুলু মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম, তার স্ত্রী শিরিন সুলতানা, মৃত দুদু মিয়ার স্ত্রী জাহারানা বেগম, হৃদয় চন্দ্র দেবনাথের ছেলে নারায়ন চন্দ্র দেবনাথ তার স্ত্রী ছবি রানী দেবনাথ প্রায় ১০ বছর পূর্বে আলতাফনগর স্বনির্ভর বগুড়া সঞ্চয়  ও ঋণদান সমবায় সমিতি নামক একটি বেসরকারি প্রতিষ্ঠান স্থাপন করেন। তারাই উক্ত সমিতি পরিচালনা পরিষদের সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও সদস্য হিসাবে দায়িত্বও পালন করেন। তারা অত্র এলাকার প্রায় দেড়শ জন সদস্য সংগ্রহ করে উক্ত সমিতির গ্রাহক হিসাবে অধিক মুনাফার দেওয়ার বিভিন্ন প্রতিশ্রæতি সহ বিভিন্ন লোভ লালসা ও প্রলোবন দেখায়।

গ্রাহকরা উক্ত সমিতিতে বিভিন্ন সময় বিভিন্ন অংকের টাকা সঞ্চয়  হিসেবে জমা করে। এতে সমিতির প্রায় ২ কোটি টাকা মুলধন হয়। গত ২০ জুন গ্রাহকদের সঞ্চয়ী  সহ লভ্যাংশের টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও তারা বিভিন্ন ভাবে তালবাহানা করতে থাকে। এক পর্যায়ে অফিস কক্ষে তালাবদ্ধ করে সকলে আত্মগোপনে চলে যায়। গ্রাহকরা বিষয়টি জানতে পেরে তাদের সাথে তাদের বাড়িতে গিয়ে দেখা করার চেষ্টা করে কিন্তু তাদেরকে পাওয়া যায় নাই মোবাইল ফোনও বন্ধ রেখেছে। প্রতারণার শিকার গ্রাহকরা আবেদনে তাদের সঞ্চয়ী  টাকা ফেরত পাওয়ার প্রায়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক জানান, তিনি সমিতি পরিচালনা পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলম, সম্পাদক তার স্ত্রী শিরিন সুলতানা সহ অন্যান্য সদস্যদের আত্মীয়স্বজনদের সাথে যোগাযোগ করে বিষয়টি নিরসনের চেষ্টা করে তাদের স্বাক্ষাত না পাওয়ায় বিষয়টির কিছুই করতে পারেন নাই।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themes046465464631
© All rights reserved © 2018-2021 dupchanchianews
Developed by Dupchanchianews.com
error: Content is protected !!