বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন
দুপচাঁচিয়ার আপডেট
দুপচাঁচিয়ায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের প্রতিবাদে শ্রমিকলীগের মানববন্ধন : শাস্তির দাবি দুপচাঁচিয়ায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যদের ক্ষমতা বিষয়ক ওরিয়েন্টটেশন দুপচাঁচিয়ায় জাতীয় ইঁদুর নিধন অভিযান দুপচাঁচিয়া আ’লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা দুপচাঁচিয়ায় বেসরকারি সংস্থা রিক এর শেখ রাসেল দিবস পালিত বগুড়ার ড. আজহারুল বিশ্বসেরা গবেষকের সারিতে চতুর্থ দুপচাঁচিয়ায় গ্রেফতারি পরোয়ানামুলে আটক পাঁচ দুপচাঁচিয়ায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে অবহিতকরণ সভা দুপচাঁচিয়ার বিভিন্ন পূজা মন্ডপে সাবেক মেয়র বেলালের অর্থ প্রদান অসাম্প্রদায়িক চেতনায় বাঙালির প্রাণের উৎসব হলো শারদীয় দুর্গোৎসব – পুলিশ সুপার বগুড়া।

দুপচাঁচিয়ার চামরুল ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০, ৮.৪৯ পিএম
  • ৪৬৭ জন দেখেছেন

 নিজস্ব প্রতিনিধি : গতকাল ২ সেপ্টেম্বর বুধবার বেলা ১১টায় দুপচাঁচিয়া প্রেসক্লাবে উপজেলার চামরুল ইউনিয়ন পরিষদের সদস্য শাহজাহান আলী শেখের বিরুদ্ধে দুর্নীতি অনিয়ম স্বেচ্ছাচারিতা নারী নির্যাতনের অভিযোগে পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী সকল সদস্যদেক সাথে নিয়ে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান শাহজাহান আলী তার লিখিত বক্তব্যে বলেন, পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য শাহজাহান আলী শেখ বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, মাতৃকালিন ভাতার কার্ড করে দেওয়ার জন্য একাধিক অসহায় দুঃস্থ ব্যক্তির কাছ থেকে বিপুল অংকের অর্থ আত্মসাত করে। ক্ষতিগ্রস্তদের কাছ থেকে প্রাপ্ত অভিযোগের ভিত্তিত্বে অভিযোগকারীদের সত্যতা যাচাইয়ের জন্য সদস্য শাহজাহান আলী শেখকে জিজ্ঞাসাবাদ করলে সে ক্ষিপ্ত হয়ে ওঠে। চেয়ারম্যান সহ পরিষদের সদস্যদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়। তার অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করায় সংরক্ষিত মহিলা সদস্য (৭,৮,৯ নং ওয়ার্ডের) বিউটি বেগমকে মারপিট ও শ্লীলতাহানি ঘটায়। এ ব্যাপারে মহিলা সদস্য বিউটি বেগম নিজেই বাদী হয়ে গত ২৫ আগস্ট সদস্য শাহজাহান আলী শেখের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। যা বর্তমানে তদন্তাধিন রয়েছে। এছাড়াও সদস্য শাহজাহান আলী শেখ পরিষদের গ্রাম পুলিশ নিয়োগকে কেন্দ্র করে সনজিৎ চন্দ্র বর্মনের কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়ে আত্মসাত করে। সদ্য নিয়োগ প্রাপ্ত অপর গ্রাম পুলিশের কাছ থেকে ২০ হাজার টাকা দাবি করেছে। সদস্য শাহজাহান আলী শেখের এসব বিভিন্ন অনিয়ম দুর্নীতি, নারী নির্যাতন অসাদচারণের বিষয়ে ২৪ আগস্ট পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয়। পরিষদের সভার সিদ্ধান্ত উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত ভাবে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার অভিযুক্ত সদস্য শাহজাহান আলী শেখ স্থানীয় সরকার বিভাগের তিনটি বিধি লঙ্ঘন করেছে উল্লেখ করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসকের নিকট পত্র প্রেরণ করেছেন। সদস্য শাহজাহান আলী শেখ এতে আরো ক্ষিপ্ত হয়ে পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে সাংবাদিকদের ভুল বুঝিয়ে দু’একটি পত্রিকায় সংবাদ প্রকাশ করিয়াছেন। তার প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে চেয়ারম্যান শাহজাহান আলী দুর্নীতিবাজ, নারী নির্যাতনকারী সদস্য শাহজাহান আলী শেখের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি দাবি জানান। সংবাদ সম্মেলনে তার সাথে পরিষদের ৮ জন সদস্য ও ৩জন সংরক্ষিত মহিলা সদস্য উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন

এই ক্যাটাগরী আরো খবর...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themes046465464631
© All rights reserved © 2018-2021 dupchanchianews
Developed by Dupchanchianews.com
error: Content is protected !!